সাত কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু ২ মে

এবার দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি আবেদন শুরু ২ মে। আবেদন করা যাবে ১০ জুন পর্যন্ত।

 

করোনা মহামারীর কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয় স্নাতক শ্রেণিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পরীক্ষা পরীক্ষা গ্রহণে একমত হয়েছেন।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া সাত কৃষি বিশ্ববিদ্যালয় গুলো হচ্ছে- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়।

গত সোমবার (১৯ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে ভর্তি কমিটির অনলাইন সভায় বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

ভর্তি কমিটি সূত্র জানায়, বহু নির্বাচনি প্রশ্ন(এমসিকিউ) পদ্ধতিতে এ বছর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৩১ জুলাই এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানান ভর্তি কমিটি। পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে সকাল সাড়ে ১১টা হতে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

এছাড়া ফলাফল প্রকাশের তারিখ নির্ধারন করা হয়েছে আগামী ৫ আগস্ট। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়সমূহের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *